কবিতায় তুমি
- মোঃ নুরুজ্জামান রুবেল ০২-০৫-২০২৪

কত উপমা দিয়ে তোমাকে ডেকেছি,
কত স্বপ্নের বর্ণনায় তোমায় রেখেছি।
যতনে ভালবাসার আবর্তনে তোমায় বেঁধেছি,
ওগো প্রিয়া, মোর কবিতায় শুধু তুমি।
কোন অজানা ছায়াপথের নক্ষত্র হয়ে,
জ্বলে উঠো বিশাল এ মনের নভোমণ্ডলে।
তুমিই আলাদা যেমনটা শুকতারা,
ওগো প্রিয়া, মোর কবিতায় শুধু তোমার পদচারনা।
সাজানো শব্দে কি তোমার উপমা দেয়া যায়,
বিধাতা যেন বানিয়েছে তোমায় আপন মায়ায়।
ঐ হরিন চোখে এই মন শুধুই হারায়,
ওগো প্রিয়া, মোর কবিতায় শুধু তোমাকেই সাজাই।
কবিতা ছন্দ হারায় তুমি না থাকলে,
ছন্দহীন কবিতায় প্রানের অস্তিত্ব নাই বললে চলে।
তোমারই জন্যে কবির মন কথা বলে,
ওগো প্রিয়া, সকল কবিতায় তুমি আছো মিশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।